Wednesday, May 21, 2014

Valobasi Sudhu Tomakei Valobasi (ভালবাসি শুধু তোমাকেই ভালবাসি)

আমার ছোট্ট স্বপ্নটি তোমাকে ঘিরে-
অনেক পূর্বে দেখেছি,
তাইতো আজোও বেঁচে আছি।
আমার একটি চাওয়া তোমাকে ঘিরে
লুকিয়ে রাখিনি, বলে দিয়েছি,
আমার ঘরের লক্ষ্মী হয়ে রবে-
ভালবাসার ছোঁয়ায়, সেদিন ভেবেছি।

কোন্ ফুলের পাপড়ি দিয়ে আজ তোমাকে সাজাবো,
সারাদিন ভেবেছি তার দু-এক টুকরা চিন্তার মায়াজালে।
আমি তোমায় দেখেছি তোমার অপূর্ব লাবণ্যে
উষ্ণতার ছোঁয়া জড়ানো গহীন অরণ্যে।
আমি ভালবাসি আমি ভালবাসি শত জনম ধরে
পাহাড়ী ফুলের শিখরে তোমারই মায়ায় পড়ে একদিন বিকেলে।
আজ পেয়েছি সত্যিকার আলোকধারায় এ-বুকের গভীরে, ধরে রাখবো
অনন্তকাল তোমারই ভালবাসার তেজস্বিতায় আর
কিছু কথার আড়ালে তোমাকেই শুধু ডাকবো।

ভুল ভেবো না,
আরোও একটি চাওয়া
জানি, সেটিও হবে পাওয়া।
একসাথে রইবো মোরা দুজনের বন্ধনে
ভুল যেন না এসে বাসা বাঁধে এই প্রাণে-
আমি তোমারই থাকবো তোমারই ছায়া হয়ে
মরণ ছোবে না নিশ্চুপ তোমাকে আমাকে
বেঁচে রবো অমলিন;
জানিয়ে দাও সে-কথা তুমিও পৃথিবীকে,
ভালবাসি, শুধু তোমাকেই ভালবাসি।





1 comment:

  1. সুন্দর হয়েছে। মনের মানুষকে কাছে পাবার আনন্দ- সত্যি দারুন। আরো লিখবেন প্লিজ!

    ReplyDelete